Wednesday, March 18, 2015

প্রফেসর (ডাঃ) মতিউর রহমান মোল্লা স্যার রংপুরে !!

রংপুরের রোগী ও ডেন্টিস্টদের জন্য সুখবর!!

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ডেন্টাল সার্জন মোল্লা স্যার রংপুরে আগামী ২৯ মার্চ, বিনামুল্যে ওরাল হেলথ্ ও রিসার্চ সেন্টারে রোগীদের দন্ত চিকিৎসা সেবা প্রদান করবেন। এবং রংপুরের ডেন্টিস্টদের সাথে সেমিনার ও চিকিৎসাশাস্ত্র নিয়ে মতবিনিময় করবেন।


dentaltreatmentbd.blogspot.com
 প্রফেসর (ডাঃ) মতিউর রহমান মোল্লা

  প্রফেসর (ডাঃ) মতিউর রহমান মোল্লা ১৯৭৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিডিএস (ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি) ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৩ সালে ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জারির উপর জাপানের ওসাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিপ্লোমা সম্পন্ন করেন এবং ১৯৮৭ সালে জাপানের হিরোশিমা বিশ্ববিদ্যালয় থেকে একই বিষয়ের উপর পিএইচডি সম্পন্ন করেন। তিনি ২০০৭ সালে ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জারি'র উপর ঢাকার বিসিপিএস থেকে এফসিপিএস সম্পন্ন করেন। জাপানের পাশাপাশি তিনি অস্ট্রেলিয়া ও কানাডা থেকেও সার্জিক্যাল প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

ডাঃ মোল্লা দেশের একজন সুপ্রতিষ্ঠিত সিনিয়র ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জন এবং তিনি ১৯৮৭ সাল থেকে গুরুত্বপূর্ণ সব ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জারি সফলতার সাথে সম্পন্ন করে আসছেন। তিনি ঢাকা ডেন্টাল কলেজ, শহীদ সোহ্রাওয়ার্দী হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-সহ দেশের খ্যাতনামা বহু হাসপাতালে চিকিৎসাসেবা প্রদান করেছেন। দেশ-বিদেশের বহু স্বনামধন্য  জার্নালে তার অসংখ্য প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

ডাঃ মোল্লার সার্জিক্যাল কর্মকাণ্ডের মধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে: ওরাল সার্জারি ও মুখের ক্যান্সারের সার্জারি, ডেন্টাল ইমপ্লান্ট, ডেন্টো-এলভিওলার সার্জারি, দুর্ঘটনায় ভেঙে যাওয়া মুখ ও চোয়ালের হাড় সংযোজন ও সঠিকীকরণ, চোয়ালের টিউমার, সিস্ট ও মুখের ক্যান্সারের চিকিৎসা, রিকন্স্ট্রাকশন, কসমেটিক সার্জারি, প্যালেট ইত্যাদি।  

মাল্টি-ডিসিপ্লি−নারি সার্জিক্যাল ম্যানেজমেন্টে; বিশেষ করে নিউরো-সার্জারি, প্লাস্টিক সার্জারি, ইএনটি, ডেন্টিস্ট্রি এবং সহযোগী অন্যান্য বিভাগে তার রয়েছে বিশেষ আগ্রহ।


স্থানঃ  ওরাল হেলথ্ ও রিসার্চ সেন্টার
       (সনোল্যাবের পাশে)
        ধাপ, জেল রোড; রংপুর।
        তারিখঃ ২৯ মার্চ , ২০১৫।
        সময়ঃ সকাল ১১:০০ থেকে দুপুর ০১:০০ টা পর্যন্ত।


 প্রকাশনা ও সম্পাদনাঃ  ডাঃ তুহিন শর্মা

No comments:

Post a Comment

oral health, dental treatment oral health, dental treatment